সাভারে মোট ৫২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক প্রকাশিত তথ্যের বিবরণ অনুসারে এখন পর্যন্ত সাভারের ৫২৩ জনের শরীরে করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে।

সর্বশেষ গেল মঙ্গলবার ৭৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তবে আক্রান্তদের তিনজন ঢাকায় বসবাস করার কারণে তাদের হিসেব সাভারের শনাক্তদের অন্তর্ভুক্ত করা হয়নি। এছাড়া বুধবার ও বৃহস্পতিবারের নমুনা পরীক্ষার রিপোর্ট এখনও তাদের কাছে পাঠানো হয়নি।

গতকাল বৃহস্পতিবার বিকেলে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদার নির্দেশিত সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফেসবুক পেইজে এমন তথ্য আপলোড দেয়া হয়েছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা জানান, করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা কেন্দ্র (বিএলআরআই) ল্যাবে পাঠানো হলেও বুধবার ও বৃহস্পতিবার এর নমুনা পরীক্ষার ফলাফল এখনও তাদের কাছে পাঠানো হয়নি। ফলে সর্বশেষ মঙ্গলবারের হিসেব অনুযায়ী এ পর্যন্ত দুই হাজার ২৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সাভারে করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে ৫২৩ জনের শরীরে, চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৫ জন, হোম আইসোলেশনে আছেন ২২৫ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১১ জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ভর্তি আছেন পাঁচজন এবং অবশিষ্টরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ঢাকার অদূরে ধামরাই উপজেলায় করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে ১৭২জনের শরীরে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন। বৃহস্পতিবার বিকেলে ধামরাই জেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত আরা এমন তথ্য নিশ্চিত করেছেন। এ সময় তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় ধামরাইয়ে পাঁচজনের শরীরে করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!