নারায়ণগঞ্জের তিন এলাকা “রেড জোন” ও লকডাউন ঘোষণা

ইসমাইল হোসেন মিলন, প্রতিনিধি

নারায়ণগঞ্জে প্রাথমিকভাবে অধিক সংক্রমণ থাকার কারণে তিনটি এলাকাকে রেড জোন ঘোষণা করে সেখানে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। জেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শক্রমে জেলা প্রশাসক এ লকডাউন ঘোষণা করেন।

রোববার (৭ জুন) দুপুরে শহরের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার রূপায়ন টাউনকে অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করে রেড জোন ও লকডাউন ঘোষণা করা হয়।
দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে ব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা প্রশাসক জসিমউদ্দিন।

তিনি বলেন, এলাকা তিনটি লকডাউনের আওতায় থাকবে। এখান থেকে অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনো ব্যক্তি বাইরে আসতে পারবেন না বা বাইরে থেকে কোনো ব্যক্তি উক্ত এলাকায় যেতে পারবেন না। এসব এলাকায় কোনো গণপরিবহন থামবে না, কাঁচাবাজার বন্ধ করে ভ্রাম্যমান বাজারের ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা বলেন, প্রাথমিকভাবে অধিক আক্রান্ত অঞ্চল হিসেবে আমরা এ তিনটিকে আজ রেড জোন ঘোষণা করেছি। রেড জোন এলাকায় রোববার থেকেই লকডাউন কার্যক্রম হবে।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, আজ আমরা প্রাথমিকভাবে দ্রুত অধিক আক্রান্ত অঞ্চল হিসেবে তিনটি এলাকাকে রেড জোন ও লকডাউন ঘোষণা করেছি। আসতে আসতে পুরো জেলাকেই রেড, ইয়োলো ও গ্রিন জোন ঘোষণা করে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!