গাজীপুরে করোনা রোগীর সংখ্যা প্রায় দুই হাজার

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি না মানার ফলে দ্রুতগতিতে বাড়ছে গাজীপুরে করোনাভাইরাস রোগীর সংখ্যা। শিল্পাঞ্চল হওয়ার ফলে স্বাভাবিকভাবেই এই জেলাতে জনসমাগম অনেক বেশি। তবে গাজীপুরের সকল উপজেলার মধ্যে গাজীপুর সদরের অবস্থা আশঙ্কাজনক। পাঁচটি উপজেলার মধ্যে গাজীপুর সদরে সবচেয়ে বেশি করোনা রোগীর সংখ্যা শনাক্ত করেছে গাজীপুর জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে।

এ বিষয়ে যোগাযোগ করলে গাজীপুর জেলা সিভিল সার্জন মো. খাইরুজ্জামান জানান, সবকটি উপজেলার মধ্যে গাজীপুর সদরের অবস্থা শঙ্কা-জনক। এই জেলায় সর্বমোট ১৯১১ জন রোগী শনাক্ত করা হয়েছে। যার মধ্যে ১২৪৩ জন করোনা রোগী গাজীপুর সদরেই শনাক্ত করা হয়েছে। এছাড়াও কালিয়াকৈরে ১৯৮ জন, কালীগঞ্জে ১৬২ জন, কাপাসিয়ায় ১২৯ জন ও শ্রীপুরে ১৭৯ জন রোগী শনাক্ত করা হয়েছে। তিনি আরও জানান করোনা প্রতিরোধে তাদের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে এবং এটি নিয়ন্ত্রণের জন্য তারা বিভিন্ন রকমের কার্যক্রম গ্রহণ করেছে।

এদিকে গাজীপুর জেলা সিভিল সার্জন কার্যালয় হতে প্রাপ্ত তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় মোট ১১৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। যার মধ্যে কালিয়াকৈরে ১১ জন, কালীগঞ্জে একজন, কাপাসিয়ায় ১৫ জন, শ্রীপুরে ৬১ জন ও গাজীপুর সদরে ৩০ জন নতুন করোনা রোগী রয়েছে। গেল ২৪ ঘণ্টায় ৪৬৮ জনসহ এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ১৪৪২৯ টি নমুনা। তবে এ পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২৭ জন এবং করোনার কারণে মৃত্যুবরণ করেছেন ১৮ জন।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!