চেয়ারম্যানের সহায়তায় বোয়ালী ব্রীজের সাঁকো মেরামত

নিজস্ব প্রতিবেদক

গাইবান্ধা-ফুলছড়ি সড়কে সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের পূর্ব বোয়ালী গ্রামে বন্যায় চার বছর আগে ক্ষতিগ্রস্ত সেতুটি অকেজো হয়ে পড়েছে। তবে ওই স্থানে দীর্ঘ সময়েও নতুন সেতু নির্মিত না হওয়ায় ভোগান্তির শিকার হচ্চেন দুই উপজেলার অর্ধলাখ মানুষ। এখন ওই সেতুর পাশে একটি বাঁশের সাঁকোই ভরসা ছিলো এলাকাবাসির কিন্তু কিছু দিন হলো সেটাও নষ্ট হওয়ায় বিপাকে পরেছে গ্রামবাসি।

সরেজমিন দেখা যায়, ভারী যানবাহন তো দূরের কথা মোটরসাইকেল, বাইসাইকেল ও রিকশাভ্যানও যাতায়াত করতে পারছে না এ সাঁকো দিয়ে। সেতুটির এক পাশের মাটি ধসে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে হালকা এসব যানবাহন।

সদর উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৩০ জুলাই ফুলছড়ির সিংড়িয়ায় ব্রহ্মপুত্র বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে পানির প্রবল স্রোতে সেতুর নিচের মাটি সরে যাওয়ায় সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়।

বিষয়টি বিভিন্ন যোগাযোগ মাধ্যমে  নজরে আসলে নিজ উদ্যোগে তৎক্ষণাৎ মেরামতের ব্যবস্থা করেন সদর উপজেলার সুযোগ্য চেয়ারম্যান জননেতা শাহ্ সারোয়ার কবীর।

তিনি শুধু এই সাকো সংস্কারে নয় সদর উপজেলার বিভিন্ন রাস্তা ঘাট মসজিদ মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

করোনা ভাইরাসের কারনে নিম্ন আয়ের কর্মহীন, হতদরিদ্র, গরীব, বিধবা,ভিক্ষুকদের সরকারী ত্রাণের পাশাপাশি নিজস্ব অর্থায়নে খাদ্য সহায়তা প্রদান করেছেন।

এবিষয়ে  সারোয়ার বলেন — জনগণ আমাকে ভালবেসে বিজয়ের মালা পড়িয়ে যে গুরু দায়িত্ব  দিয়েছেন তা আমি সর্বোচ্চ চেষ্টা দিয়ে পালন করব ইনশাল্লাহ। জনগণের কল্যাণে কাজ করতে আমার কোন কমতি থাকবেনা।

তবে ব্রীজটি পূর্ণ নির্মাণ করে যাতায়াতের সুব্যবস্থা করা হলে জনগণ অনেক উপকৃত হত। তাই ব্রীজটি দ্রুত নির্মাণ করতে কর্তৃপক্ষের প্রতি জোরদাবী জানাচ্ছি।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!