করোনার কালবৈশাখী ঝড়ে বাংলাদেশ লণ্ডভণ্ড : রিজভী

জার্নাল বাংলা ডেস্ক

দেশের সিংহাভাগ মানুষ করোনার চিকিৎসা পাচ্ছে না। দেশে ৩০ শতাংশ হাসপাতালে অক্সিজেনের কোনো ব্যবস্থাই নেই। ভেন্টিলেটর তো দূর আকাশের তারা। আইসিইউ বেড এখন সোনার হরিণের মতো স্বপ্নে দেখা যায়। কিন্তু বাস্তবে পাওয়া যায় না। স্বাস্থ্যখাতে ১২ বছরে বাজেটে বরাদ্দকৃত টাকা শুধু লুটপাটেই ব্যয়িত হয়েছে’।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ভিডিও প্রেস কনফারেন্সে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী অভিযোগ করে বলেন, করোনার নমুনা পরীক্ষার জন্য এক কোটি লোক আবেদন করলেও সরকারি তথ্য অনুযায়ী এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে চার লাখ ৪২ হাজার। অর্থাৎ ৯৬ শতাংশ মানুষ চিকিৎসাসেবার বাইরে রয়ে গেছে। যারা চিকিৎসা পাচ্ছেন তারা ক্ষমতাশালী ও সরকারি প্রভাবশালী।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘যে যতই শক্তিশালী, অর্থশালী, অস্ত্রশালী হোক, কোনো শক্তিই কাজে আসছে না। করোনা ভাইরাসই যেন সবচেয়ে শক্তিশালী’ উদ্ধৃতি উল্লেখ করে বলেন, আপনার একজন প্রভাবশালী মন্ত্রী হুঙ্কার দিয়ে বলেছিলেন-আওয়ামী লীগ নাকি করোনার চেয়েও শক্তিশালী। সেই শক্তি গেল কোথায়? যে মন্ত্রী ওই মন্তব্যটি করেছিলেন তিনি এখন ঘরের মধ্যে লুকিয়ে গেছেন। আওয়ামী লীগের এতো শক্তি হঠাৎ চুপসে গেল কেন?

তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে এখন করোনার কাছে আত্মসমর্পণের সুর ধ্বনিত হচ্ছে। অথচ দম্ভোক্তি করে ‘নিজেদের করোনার চেয়েও শক্তিশালী’ ভেবে পুরো লকডাউন না দিয়ে সাধারণ ছুটি ও ক্ষুধার্ত মানুষের জনরোষ থেকে ক্ষমতার ময়ুরের সিংহাসনে যাতে ধাক্কা না লাগে সেজন্য জীবন-জীবিকার প্রশ্ন উস্কে দিয়ে করোনার ভাইরাসকে আমন্ত্রণ জানাতে সবকিছু উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এ মুহূর্তে করোনার কালবৈশাখী ঝড়ে বাংলাদেশ লণ্ডভণ্ড বলেও অভিযোগ করেন তিনি।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!