আফগানিস্তানে মসজিদে বোমার বিস্ফোরণে খতিবসহ নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলে একটি মসজিদের জুমআ’র নামাজের সময় বোমা বিস্ফোরণে অন্তত চারজনের মৃত্যু হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এ ঘটনায় আরও বহু মানুষ আহত হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, শের শাহ সুরী মসজিদে ওই বোমা রাখা হয়েছিল, যা জুমআ’র নামাজের সময় বিস্ফোরিত হয়। এ ঘটনায় মসজিদের খতিব ‍মোফলেহ ফ্রোতানও নিহত হয়েছে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, পুলিশ ওই এলাকায় ঘিরে ফেলেছে। এসময় আহতদের অ্যাম্বুলেন্সে তুলতে এবং নিকটবর্তী হাসপাতালে নিয়ে যেতে সহায়তা করেছে তারা।

কোনও গ্রুপই এই হামলার দায় স্বীকার করেনি। তবে চলতি মাসের শুরুর দিকে একটি মসজিদে এ ধরনেরই একটি হামলার ঘটনা ঘটেছে। ওই হামলার দায় স্বীকার করেছিল ইসলামিক স্টেটের সঙ্গে জড়িত একটি গ্রুপ। গ্রুপটি পূর্বাঞ্চলীয় আফগানিস্তানের নানগরহার প্রদেশ থেকে তাদের কর্মকাণ্ড পরিচালনা করে।

কাবুল ভিত্তিক একজন জাতীয় নিরাপত্তা বিশ্লেষক হাবিব ওয়ারদাক বলেছেন, মজার বিষয় হচ্ছে যখনই শান্তি প্রক্রিয়ায় কিছু গতির সঞ্চার হয় তখনও দেশে এ ধরনের হামলার ঘটনা ঘটে।

উল্লেখ্য, এ মাসের শুরুর দিকে একটি মসজিদে যে হামলা চালানো হয় সেটিও অনেকটা এ ধরনেরই ছিল। কাবুলের একটি বিখ্যাত মসজিদে চালানো ওই হামলায় সুপরিচিত আফগান ধর্মীয় নেতা মৌলভী আয়াজ নিয়াজি নিহত হন।

সূত্রঃ আল জাজিরার।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!