জলাবদ্ধতায় জনদুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ার জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের কান্দি গ্রামে জলাবদ্ধতায় জনজীবনে দুর্ভোগ দেখা দিয়েছে। অভিযোগ আছে, এক ব্যক্তি সরকারি জায়গা দিয়ে পানি প্রবাহে বাধার সৃষ্টি করে রাখায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

এই কারণে নাসিরনগরে পানিতে নেমে প্রতিবাদ করেছে ভূক্তভোগিরা। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে এলাকাবাসীর একটি লিখিত অভিযোগ থেকে জানা যায়, উপজেলার ভলাকুট ইউনিয়নের কান্দি পূর্ব গ্রামের ভলাকুট মৌজার সরকারি খাল দখল হয়ে যাওয়ার প্রায় ২০০ পরিবারের পানি নিষ্কাশনে সমস্যা হয়ে দাঁড়িয়েছে। মাজহারুল হক মেরাজ নামে এক ব্যক্তি খালটি দখল করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

ভুক্তভোগী জসিম উদ্দিন, জাকির হোসেনসহ আরো কয়েকজন জানান, বৃষ্টির কারণে আমাদের বাড়িতে, রাস্তায় পানি জমেছে। বাড়ির উঠান, টয়লেট, রান্নার চুলা পানির নিচে। ঘর থেকে বের হলেই কাপড় ভিজিয়ে যেতে হয়। এলাকার পানি খালে যাওয়ার পাইপটি বন্ধ করে দেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

তবে মাজহারুল হক মেরাজ সাংবাদিকদেরকে জানান, সরকারি নয়, তাঁর ব্যক্তি মালিকানা জায়গার উপর দিয়ে এলাকার পানি নিষ্কাশন হচ্ছে। এতে কোনো বাধা দেওয়া হচ্ছে না।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!