স্পেনে পাচারকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যাকাণ্ডের ঘটনায় দেশে মানব পাচার চক্রের বিরুদ্ধে চিরুনী অভিযান শুরু করেছ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) । দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে স্পেনে অবৈধভাবে মানবপাচারকারী চক্রের আরো ৫ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত আসামীরা হলেন আব্দুল জলিল ওরফে দুলাল ডাক্তার, মো. রুবেল হোসেন, মো. রুবেল আহম্মেদ (৩৩), মো. কুতুব উদ্দিন (২৭) ও পারভেজ আহমেদ (৩৩)। তাদের বাড়ি পর্যায়ক্রমে মাদারীপুর সদর, মাগুরার মোহাম্মদপুর, সিলেটের কোম্পানীগঞ্জ (রুবেল আহম্মেদ ও কুতুবউদ্দিন) এবং বিয়ানীবাজার।

সিআইডির মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, পাচারকারীরা লিবিয়া ও ইতালিতে মানব পাচারের পাশাপাশি বিভিন্ন দালালের মাধ্যমে স্পেনেও অবৈধভাবে বাংলাদেশীদের পাচার করছে। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, স্পেনে পাঠানোর কথা বলে বাংলাদেশ থেকে ভারত, দুবাই, আলজেরিয়া ও মরক্কোর রুট ব্যবহার করে স্পেনে অবৈধভাবে মানব পাচার করছে। পাচারকালে বিভিন্ন দেশে ভিকটিমদের জিম্মি করে অত্যাচার করে ও মেরে ফেলার ভয় দেখিয়ে ভিকটিমদের পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করা হয়।

সম্প্রতি লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যার ঘটনায় সিআইডি বাদী হয়ে পল্টন থানায় ২টি ও বনানী থানায় ১টি মানব পাচার মামলা দায়ের করেছে। সারাদেশে হওয়া মানব পাচারের ১৫টি মামলা সিআইডির ওপর তদন্তভার ন্যস্ত হয়েছে। সিআইডি এসব মামলায় এ পর্যন্ত ২২ অবৈধ মানব পাচারকারী চক্রের সদস্যকে গ্রেপ্তার করেছে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!