ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার তিন ‘রেড জোন’ লকডাউন

জার্নাল বাংলা ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার তিনটি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার রাত ১২টা থেকে আগামী ২৭ জুন পর্যন্ত লকডাউনের নির্দেশনা বজায় থাকবে। ওই তিনটি এলাকা হলো, ৪নং ওয়ার্ডের পূর্বপাইকপাড়া, ৫নং ওয়ার্ডের মধ্যপাড়া ও ৮নং ওয়ার্ডের কাজীপাড়া

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া শনিবার সন্ধ্যায় কালের কণ্ঠকে জানান, ওই নির্দেশনার প্রেক্ষিতে তিন এলাকার প্রবেশ ও বহির্গমন পথ বন্ধ থাকবে। ওই এলাকার অন্তর্ভূক্ত প্রধান সড়কে শুধুমাত্র যানবাহন চলাচল করবে। তবে আবাসিক এলাকার ভেতরে জরুরি সেবার যানবাহন বাদে অন্য কিছু প্রবেশ করতে পারবে না। ওইসব এলাকার ফার্মেসি, মুদিমাল ও কাঁচাবাজার নিয়ম মেনে খোলা থাকবে। এলাকাগুলোতো প্রশাসনের লোকজনের পাশাপাশি পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় শনিবার দুপুরে সদর উপজেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের পূর্বপাইকপাড়া, ৫নং ওয়ার্ডের মধ্যপাড়া ও ৮নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকাকে ‘রেড জোন’ চিহ্নিত করে লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্তের বিষয়টি সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়। পরবর্তীতে সিভিল সার্জন কার্যালয় থেকে লকডাউনের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের অনুমোদন নিয়ে ওই তিনটি এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়।

ইউএনও জানান, লকডাউনের প্রেক্ষিতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে একটি টিম এলাকাগুলোতে কারো কোনো স্বাস্থ্য জটিলতা দেখা দিলে সার্বক্ষণিক যোগাযোগ রাখবে। যদি বাড়ির ভেতরে যেতে হয় তাহলে ভেতরে গিয়েও তারা চিকিৎসা সেবা দেবে। কারো বাড়িতে যদি খাবারে সমস্যা হয় সেটিও দেখা হবে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!