গাজীপুরে আরও ৯০ জন করোনাভাইরাসে আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

দেশের শিল্পের চাকাকে সচল রাখতে গাজীপুরের ভূমিকা অপরিসীম। গার্মেন্টস শিল্পে সমৃদ্ধ হওয়ার ফলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষ তাদের জীবিকা নির্বাহের জন্য এখানে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে নেয়। গার্মেন্টস ছাড়াও অন্যান্য প্রতিষ্ঠান বিদ্যমান এই গাজীপুর অঞ্চলে।

নানা রকমের পেশাজীবী মানুষের সংখ্যা এ জেলায় অন্য জেলার চেয়ে তুলনামূলক বেশি। সুতরাং সামাজিক দূরত্ব মেনে কর্ম পরিচালনা করা এই জেলাতে অনেক দুরূহ ব্যাপার। ফলে খুব দ্রুত বেড়ে চলেছে এখানে করোনা রোগীর সংখ্যা।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে নিয়ন্ত্রণ করার লক্ষ্যে সরকারের পক্ষ থেকে দেশের বিভিন্ন অঞ্চলকে তিনটি জোনে বিভক্ত করা হয়েছে। করোনার প্রাদুর্ভাব বিবেচনায় গাজীপুরকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করলে গাজীপুর জেলা সিভিল সার্জন মো.খায়রুজ্জামান দৈনিক জার্নাল বাংলাকে জানান, গেল ২৪ ঘণ্টায় আরও ৯০ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে কালিয়াকৈরে ৩৫ জন, কালীগঞ্জে তিনজন, শ্রীপুরে ১২ জন, এবং গাজীপুর সদরে ৪৩ জন রোগী পাওয়া গিয়েছে। তবে কাপাসিয়ায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি।

গাজীপুর জেলা সিভিল সার্জনের কাছ থেকে প্রাপ্ত তথ্য মতে, সর্বমোট ২২৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মধ্যে কালিয়াকৈরে ২৬২ জন, কালীগঞ্জের ১৯৩ জন, কাপাসিয়ায় ১৫০ জন, শ্রীপুরে ২৪৮ জন এবং গাজীপুর সদরের ১৩৮০ জন করোনা রোগী রয়েছে। যার মধ্যে ৩৫৫ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং নতুন করে চারজনের মৃত্যু সংবাদ নিশ্চিত করায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪ এ। গেল ২৪ ঘণ্টায় ৪১১ জনসহ মোট নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ১৭০৫৮ টি।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!