২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ৮৬২ : মৃত্যু ৫৩

জার্নাল বাংলা ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৫৩ জনের মৃত্যু হয়েছে। এটাই একদিনের সর্বোচ্চ মৃত্যু। দেশে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৮৬২ জন রোগী।

এখন পর্যন্ত মোট ১ হাজার ২৬২ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৪ হাজার ৮৮১ জন।

মঙ্গলবার (১৬ জুন) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৬১ টি ল্যাবে ১৭ হাজার ২১৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৭১৭ টি।

তিনি জানান,  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৩৭ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৬ হাজার ২৬৪ জন।

তিনি জানান, দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৮ দশমিক ৩৮ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ। ১৫ জুন শনাক্তের হার ২২ দশমিক ৪৪ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৫৩ জনের ৪৭ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের মধ্যে ১ জনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে, ৮ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ১৯ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৯ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন। অতি প্রয়োজন না হলে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়। এ ছাড়া ঘর থেকে বের হতে হলে অবশ্যই মাস্ক ও গ্লাভস ব্যবহার করার পরামর্শ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। করোনা সংক্রমণ রোধে তিনি বেশি বেশি আমিষ জাতীয় খাবার খাবার পরামর্শ দেন। এছাড়া ভাইরাস সংক্রমণ রোধে ধূমপান না করার পরামর্শ দেন।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!