সাভার পৌরসভা নির্বাচন,পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে পৌর এলাকা

আসন্ন সাভার পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে পৌর এলাকা।

আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৯ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী অংশগ্রহণ করছেন। ইতিমধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রত্যাহার, প্রতীক বরাদ্দ শেষে গণসংযোগ আর তুমুল প্রচারণায় পৌর শহর ও পাড়া-মহল্লায় উত্তাপ ছড়িয়েছে। ব্যানারে পোস্টারে সয়লাব পৌর শহরের অলিগলি, পাড়া-মহল্লা। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার কেন্দ্রে পৌরসভা নির্বাচন।



আগামী ১৬ই জানুয়ারি ভোট গ্রহণ হবে এই পৌরসভায়। প্রার্থীরা প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।

সরজমিনে সাভার পৌর এলাকায় ঘুরে দেখা যায়, সর্বত্র নির্বাচনী পোস্টার। অলিতে গলিতে লিফলেট নিয়ে প্রার্থীর সমর্থকরা ঘরে ঘরে ভোট চাচ্ছেন।

পৌরসভার এবারের নির্বাচনে মেয়র পদে জাতীয় প্রতীক পেয়ে মাঠে নেমেছেন নৌকা প্রতীকের আওয়ামী লীগের মেয়র প্রার্থী হাজী আব্দুল গনি, ধানের শীষ প্রতীকে বিএনপির মো: রেফাত উল্লাহ ও হাতপাখা প্রতীকে ইসলামি আন্দোলন বাংলাদেশের মোশাররফ হোসেন।

সাভার পৌর নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে মেয়র পদে তিন জন, কাউন্সিলর পদে ৪০ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজার ৮৮ জন, এর মধ্যে পুরুষ ৯৪ হাজার ৫৮৭ জন ও মহিলা ৯৩ হাজার ৫০১ জন ভোটার তাদের ভোটের মাধ্যমে মেয়র ও কাউন্সিলর নির্বাচন করবেন।

তবে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে গত ২৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে ১ জন মেয়র ও ৯ জন কাউন্সিলর প্রার্থী এবং ১ জন সংরক্ষিত আসনের প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেন।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!