ধামরাইয়ে করোনা ভ্যাকসিনের প্রথম(টিকা) নিলেন ডাঃ নুর রিফফাত আরা

মোঃ আব্দুর রউফ,ধামরাই (ঢাকা)

করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্তি পেতে বহু প্রতীক্ষিত ভ্যাকসিন(টিকা) পাচ্ছে বাংলাদেশের মানুষ।সেই সুবাধে সারা দেশের ন্যায় ঢাকার ধামরাই উপজেলাতে করোনা ভাইরাসের ভ্যাকসিন (টিকা) ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর রিফফাত আরা প্রথম টিকা নিয়ে টিকার কর্মসুচি উদ্ধোধন করেছেন।

পরে টিকা নেন সাবেক বিভাগীয় পরিচালক স্বাস্থ্য,ডাঃ সুকুমার সরকার এবং তার স্ত্রী মিলন রানি সরকার, এর পর টিকা গ্রহন করেন ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান,মোঃ শামস উদ্দিনসহ অনেকেই।

রবিবার(৭ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানীয় সাংসদ সদস্য বেনজির আহমেদ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সাথে ভিডিও কনফারেন্সে মাধ্যমে কথা বলে এ কর্মসূচি ঘোষনা করা হয়।

প্রথম দফায় অগ্রধিকার ভিত্তিত্বে ১৮ শ্রেণীর করোনা সম্মুখ যোদ্ধা এবং ৫৫ বছর উর্ধ্ব নাগরিকরা বিনা মুল্যে এই টিকা পাবেন। ইতি মধ্যে বাংলাদেশে আসা ভারতের সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকের ৭০লাখ টিকা দিয়ে শুরু হয়েছে টিকা দান কর্মসুচি। সেই টিকা ভারত সরকার উপহার হিসাবে বাংলাদেশকে বন্ধুরাষ্ট হিসাবে ২০লাখ টিকা দিয়েছে এছাড়া বাংলাদেশ নিজস্ব অর্থায়নে আর ৫০লাখ টিকা ক্রয় করেছে ।

এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী-লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা,ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন শাকু, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, পৌর কাউন্সিলর মোঃ আমিনুর ইসলাম গার্নেলসহ প্রমুখ।
উপজেলা স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর রিফফাত আরা বলেন,ইতি মধ্যে যারা টিকার জন্য নিবন্ধন করেছে তাদের টিকার গ্রহণের জন্য জানানো হচ্ছে। যারা এখনো নিবন্ধন করেন নাই তারা তাদের জন্য হাসপাতালে আলাদা ভাবে রেজিষ্টেশনের জন্য দুইটি বুথ খোলা হয়েছে। যারা রেজিষ্ট্রেশন করবেন তাদের সাথে করে এন আই ডি কার্ড ও মোবাইল সাথে নিয়ে আসবেন।

তিনি আরও বলেন ধামরাই প্রথম দুই সপ্তাহে পনের হাজার ডোজ টিকা প্রদান করা হবে। এই মধ্যে গতকাল শনিবার রাত পর্যন্ত মোট রেজিষ্টেশন হয়েছে ৪১২জনের।

পরিশেষে মাননীয় এমপি সাংবাদিকদের বলেন দেশরত্ন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার আবদান বাংলাদেশের ১৭কোটি মানুষের জন্য মরণব্যাধি করোনা ভাইরাস থেকে রক্ষা করার জন্য করোনা ভ্যাকসিন টিকা আজ বাংলাদেশে দেওয়া শুরু করেছে। পর্যক্রমে সবার জন্য এই টিকা ব্যাবস্থা করা হবে।এই জন্য মাননীয় প্রধান মস্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্য মন্ত্রীকে ধন্যবাদ জানান।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!