সাভারে “পথে পথে পাঠ” ভ্রাম্যমান পাঠাগারের যাত্রা শুরু

সাইফুল শাওন

‘‘পথে পথে পাঠ, বইয়ের পাতায় বন্ধু পাতি’’ এই শ্লোগানকে ধারন করে সাভার-আশুলিয়া ও ধামরাইয়ের বইপ্রেমীদের জন্য যাত্রা শুরু করলো ভ্রাম্যমান পাঠাগার। এই উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে সাভারের আনন্দপুর এলাকায় গণকল্যান ফাউন্ডেশন মিলনায়তনে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় গণকল্যান ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক গোবিন্দ আচার্য্যের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পথে পথে পাঠের প্রতিষ্ঠাতা আশরাফ সিজেল। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন তেঁতুলঝোড়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইউনুস আহমেদ, সাংবাদিক ওমর ফারুক, শরিফ হাসান নিলয়, সাইফুল শাওন, এনামুল হক শামীম, সাজ্জাদ হোসেন, নারী উদ্যোক্তা হান্না বিশ্বাস, জুই আক্তার, দীপ্তি সরকার, স্বাস্থ্যকর্মী সিসিলিয়া বিশ্বাস, মনিমুক্তা ইসলাম, দিদারুল ইসলাম দিপু, রুথ সোখা রাকসাম, প্রিন্স ঘোষ প্রমুখ।
অনুষ্ঠানে পথে পথে পাঠ ভ্রাম্যমান পাঠাগারের কার্যক্রম তুলে ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যত্বত্ত বিভাগের শিক্ষার্থীদের কাকতাড়–য়া পাপেট থিয়েটার একটি পাপেট নাট্য পরিবেশন করেন। কাকতাড়–য়া পাপেট থিয়েটারের সাথে সংশ্লিষ্ঠ আসাদুজ্জামান আশিক বলেন, পথে পথে পাঠ ভ্রাম্যমান পাঠাগারের সাথে পাপেট নাট্য আগামী দিনেও পরিবেশন অব্যাহত থাকবে।

এসময় পথে পথে পাঠের প্রতিষ্ঠাতা গণমাধ্যম কর্মী আশরাফ সিজেল বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রমন্মকে জ্ঞ্যান ভিত্তিক উদ্বুদ্ধ করতে বইয়ের পাতায় বন্ধু পাততে এই উদ্যোগ নেয়া হয়েছে।
প্রতিবেদক

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!